'ইউপিএ জমানার নীতি মেনেই হয়েছে রাফালে চুক্তি'

রাফালে চুক্তি নিয়ে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে কাঠগড়ায় তুলেছে কংগ্রেস সহ বিরোধী দলগুলি। দুর্নীতির দায়ে দুষ্ট বলে সরাসরি অভিযোগ ছুঁড়ে দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তবে সরকারের উচ্চ আধিকারিকদের একটি সূত্র বলছে, ইউপিএ জমানার নীতি অনুসরণ করেই রাফালে চুক্তি করেছে নরেন্দ্র মোদী সরকার।

রাজীব কুমারকে জেরার হ্যাটট্রিক, আজ কি মুক্তি সিবিআই নাগপাশ থ

এদিন ফের সকাল সকাল জেরার জন্য তলব করায় শিলংয়ে সিবিআই দফতরে পৌঁছে গেলেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। শনি ও রবিবার তাঁকে জেরা করে সিবিআই। এরপর এদিনও তাঁকে জেরার জন্য ডেকে পাঠানো হয়েছে। সারদা চিটফান্ড মামলায় রাজীব কুমারকে জেরা করার জন্য অনেকদিন ধরেই সিবিআই চেষ্টা করে আসছিল।

প্রিয়ঙ্কার রোড শো নিয়ে ব্যস্ততা লখনৌতে

পূর্ব উত্তর প্রদেশের দায়িত্ব নিয়ে কংগ্রেস সাধারণ সম্পাদক সোমবার সকাল ১১টায় পা রাখবেন লখনৌতে। বিমানবন্দর থেকে প্রদেশ কংগ্রেস দফতর নেহরু ভবন পর্যন্ত রোড শো করবেন তিনি। সঙ্গে থাকবেন রাহুল গান্ধী এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। লখনৌ শহরকে মুড়ে ফেলা হয়েছে রাহুল-প্রিয়ঙ্কার কাটআউট ব্যানারে।

সরকার গড়েই বিপাকে কংগ্রেস! পদত্যাগী বিধায়কের যোগ বিজেপিতে

গত সপ্তাহে কংগ্রেস ছেড়েছিলেন হাত শিবিরের দাপুটে নেত্রী আশা প্যাটেল। কংগ্রেসের নেতৃত্বের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ করে জানিয়েছিলেন, দমবন্ধ হয়ে আসছিল। তাই দল ছেড়েছি। ভবিষ্যতে কী করব ঠিক করিনি। তবে এক সপ্তাহ যেতে না যেতেই নিজের ভবিষ্যৎ ঠিক করে ফেললেন আশা। যোগ দিলেন বিজেপিতে।

গুগল অ্যাসিসটেন্ট এর নতুন ট্রান্সলেট ফিচার ব্যবহার করবেন কীভাবে?

শুরুতে চেক, ড্যানিশ, ডাচ, ইংরেজি, ফিনিশ, ফ্রেঞ্চ, জার্মান, গ্রিক, হিন্দি, হাঙ্গেরিয়ান, ইন্দোনেশিয়ান, ইতালীয়, জাপানীজ, কোরিয়ান, ম্যান্ডারিন, পোলিশ, পর্তুগিজ, রোমানিয়ান, রাশিয়ান, স্লোভাক, স্প্যানিশ, সুইডিশ, থাই, তুর্কি, ইউক্রেনীয় এবং ভিয়েতনামী ভাষা সাপোর্ট করবে গুগল অ্যাসিস্ট্যান্ট ট্রান্সলেটর।

মোদী- উপরে আক্রমণে বদলা নিতে কি নিশানা সনিয়া

নির্মলা সীতারামনের অভিযোগ, রাফালে নিয়ে লাফালাফি করা কংগ্রেসের উচিত জাতীয় উপদেষ্টা পর্ষদ তৈরির সত্যটাকে সবার সামনে বলা। সনিয়া গান্ধীর নেতৃত্বে তৈরি এই পর্ষদ কোনও সাংবিধানিক প্রতিষ্ঠান ছিল না। অথচ সকলেই জানত যে ইউপিএ সরকারের আমলে এই জাতীয় উপদেষ্টা পর্ষদ আসলে ছিল প্রধানমন্ত্রীর দফতরের নিয়ন্ত্রক।

শিঘ্রই ভারতে আসছে এই তিনটি Redmi স্মার্টফোন

ফেব্রুয়ারি মাসে ভারতে তিনটি নতুন স্মার্টফোন লাঞ্চ করবে Xiaomi। এই ফোন গুলি হল Redmi Note 7, Redmi Note 7 Pro আর Redmi Go। ইতিমধ্যেই চিনে লঞ্চ হয়েছে Redmi Note 7। এছাড়াও ফিলিপিন্সের বাজারে এসেছে Redmi Go। এখনো লঞ্চ না হলেও আশা করা হচ্ছে Redmi Note 7 ফোনের সামান্য আপগ্রেডে লঞ্চ হতে চলেছে Redmi Note 7 Pro।

'মূর্তি' কাণ্ডে মায়াবতীকে চরম নির্দেশ সুপ্রিম কোর্টের


জনতার টাকায় বহুমূল্য মূর্তি গড়েছিলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। এই টাকায় কখনও নিজের বা কখনও দলের প্রয়াত নেতা কাশীরামের মূর্তি গড়া হয়েছিল উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায়। জনগণের টাকায় এই কাজ কেন হবে?এই প্রশ্ন তুলে সুপ্রিমকোর্টে মামলা করা হয়েছিল। তার জবাবে এদিন 'সুপ্রিম' ধাক্কা খেলেন বহেনজি।

Advertisement

রাফালে নিয়ে উত্তপ্ত সংসদ হল মুলতুবি

রাফালে বিতর্ক নিয়ে ফের একবার তপ্ত হল সংসদ। লোকসভা ও রাজ্যসভা মুলতুবি হয়ে যায়। ফিনান্স বিল পাশ করানোর জন্য আর কয়েকদিন সময় রয়েছে। এছাড়া অন্তর্বর্তীকালীন বাজেট নিয়েও আলোচনা হবে। এর মধ্যেই রাফালে নিয়ে আলোচনা বারবার সংসদ উত্তপ্ত করে তুলছে।এদিন তৃণমূল কংগ্রেসের তরফে সৌগত রায় আলোচনার প্রস্তাব রাখেন।

সামনেই লোকসভা নির্বাচন, ভোটার তালিকায় নিজের নাম যাচাই করবেন কিভাবে?

লোকসভা নির্বাচনের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। সব রাজনৈতিক দল ধারালো করেছে নিজেদের প্রচার। ভোটার তালিকায় নিজের নাম রয়েছে কি না তা জেনে নেওয়া জরুরি। না হলে ভোটের দিন বুথে গিয়ে ভোট না দিয়েই ফিরে আসতে হবে। অনলাইনে ভোটার তালিকা নিজের নাম যাচাই করবেন কীভাবে?

মেডিটেশনের অভ্যাস শুরুর সহজ ধাপ

প্রাত্যহিক জীবনে ধ্যান বা মেডিটেশনের কার্যকারিতা এবং উপকারিতার কথা অনেকেরই জানা। অনেকেই ভাবেন, তাঁদের নানাবিধ সমস্যার হাত থেকে মুক্তির রাস্তা এই মেডিটেশন-ই। কিন্তু তাদের মধ্যে অনেকেই এটা জানেন না, মেডিটেশন কীভাবে শুরু করবেন। সেই কারণেই তাঁরা মেডিটেশন থেকে দূরে থেকে যান।

৫ আইপিএসের বিরুদ্ধে কড়া ব্যবস্থার পথে কেন্দ্র

মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনায় হাজির থাকায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ। রাজ্যের ৫ আইপিএসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত কেন্দ্রের। এমনটাই খবর স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে। শীর্ষে থাকা ডিজি বীরেন্দ্র ছাড়াও তালিকায় রয়েছেন, সুপ্রতিম সরকার, জ্ঞানবন্ত সিং, বিনীত গোয়েল এবং অনুজ শর্মা।

দিল্লি থেকে রাজীব কুমারের জন্য সিবিআই-এর বিশেষ দল

ভোটের আগে চিটফান্ড তদন্তে গতি আনতে বড় পদক্ষেপ সিবিআই-এর। সূত্রের খবর অনুযায়ী, সিজিও কমপ্লেক্সে সার্কুলার দিয়ে জানানো হয়েছে, তদন্তে আরও ১০ অফিসারকে যুক্ত করা হচ্ছে ১২ দিনের জন্য। রাজীব কুমারের বয়ান রেকর্ডের জন্য এই দলগঠন করা হয়েছে। কলকাতা থেকে তাঁরা যাবেন শিলং-এ।

স্ত্রীয়ের দেহ টুকরো করে কেটে কী করে ফেললেন পরিচালক

কেটে গিয়েছে প্রায় এক পক্ষ। তারপর হঠাৎই এক মহিলার শরীরের কাটা অঙ্গ প্রত্যঙ্গ উদ্ধার হয় রাস্তার পাশের আস্তাকুঁর থেকে। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় চেন্নাই জুড়ে। শুধু একটি আস্তাকুঁর নয়, বিভিন্ন ডাস্টবিন থেকে এরকম দেহাংশ খুঁজে পাওয়া যায় । তদন্তে নামে পুলিশ। প্রকাশ্যে আসে খুনের এক রুদ্ধশ্বাস কাহিনি।

সঠিক ফাউন্ডেশান বাছার সহজ টোটকা

আজকের দিনে ছোট কোনো অনুষ্ঠানে যান বা বড় কোনও উৎসব, মেকআপ আপনার দরকার হবেই। নিজেকে যত্ন করে সাজিয়ে তোলার জন্যে পোশাকের সাথে সাথে মানানসই মেকআপ অনেকটাই গুরুত্বপূর্ণ। আর এই মেকআপের জন্যে বাজারে রয়েছে একের পর এক প্রসাধনী সামগ্রী। যার মধ্যে ফাউন্ডেশন অন্যতম। একটা নিখুঁত,

ভোট বাজারে এই ইস্যুতে চাপে পড়তে চলেছেন মমতা

বেতন বৈষম্য নিয়ে এবার দিল্লিতে ধরনায় বসতে চলেছে উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বা ইউইউপিটিএ। তারিখ এখনও ঠিক না হলে দিল্লিতে ধরনার বিষয়ের কর্মসূচি চূড়ান্ত হয়ে গিয়েছে বলে জানিয়েছেন উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের রাজ্য সম্পাদিকা পৃথ্বা বিশ্বাস।

Advertisement

যোগীর সভায় গিয়ে নিখোঁজ বলরামপুরের বিজেপি নেতা

সভার আগে শুধু নয়, যোগী আদিত্যনাথের সভার পরও জারি থাকল বিতর্ক। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর চপার নামতে না দেওয়ায় ঝাড়খণ্ডে অবতরণ করে পুরুলিয়ায় ঢুকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে তুলোধোনা করে গিয়েছেন যোগী। আর সেই সভায় এসে ফেরার পথে নিখোঁজ হয়ে গিয়েছেন এক বিজেপি নেতা। নাম তাঁর কার্তিক গড়াই।

শোয়ার ঘরে কী রাখবেন না?

রোজকার ব্যস্ত জীবনে প্রতিদিন লেগে থাকে বেঁচে থাকার লড়াই। চলতে থাকে টিকে থাকার লড়াই। টাকার পিছনে প্রতিনিয়ত ছুটে চলি কারণ আমরা জানি আর মানিও যে টাকাই জীবনের শান্তির একটা বড়ো কারণ। এই জন্যে সারাদিন কাজের মধ্যে ডুবে থাকার পর সাময়িক শান্তি খুঁজি কোথাও ঘুরতে গিয়ে।

নেল পালিশ ভালো রাখতে কাজে লাগবে এই ১০টি টোটকা

কথায় আছে মেয়েদের রূপচর্চা শুধু দেখানোর জন্যে নয়, আভিজাত্য প্রকাশেরও মাধ্যম। এই কথার সত্যি মিথ্যে বিচার করার দরকার নেই। খুব কম বা হাতে গোনা মহিলা ছাড়া প্রায় সব মহিলারাই সাজতে ভালোবাসেন। নিজেকে সাজানোর মধ্যে তারা তৃপ্তি পান। ছোটবেলায় ঘরের মা মাসিদের মত নকল করে শাড়ি পরা,

যোগী রাজ্যে প্রশাসনিক দুর্যোগের আশঙ্কা!


মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের কাজকর্মের প্রক্রিয়ার নিয়ে মঙ্গলবারই পুরুলিয়ার সভায় তোপ দাগেন যোগী আদিত্যনাথ। তৃণমূল সরকারের একাধিক পদক্ষেপের সমালোচনায় মুখর ছিলেন তিনি। তবে এবার যোগী রাজ্যেই বড়সড় প্রশাসনিক বিপর্যয়ের আশঙ্কা করা হচ্ছে। সেরাজ্যের প্রায় ৪০ লাখ সরকারি কর্মচারি এবার বসতে চলেছেন ধরনায়।

মেকআপ এ খরচ বাঁচাবেন কীভাবে?

মেয়েরা সাজতে ভালোবাসে। এই ভালোলাগা বা ভালোবাসা তাদেরকে আলাদা করে শিখিয়ে দিতে হয় না। ছোট থেকেই এটা জন্মে যায়। মা, কাকীমাকে দেখে শুরু হয় নিজেকে সাজানো যা সময়ের সাথে সাথে বাড়তে থাকে। আজকের দিনে বাইরে বেরোলে কোনো প্রসাধন বা মেকআপ ব্যবহার না করে কেউ খুব একটা যায় না।

ডিটিএইচ এর জন্য ট্রাই এর নতুন নিয়ম দেখে নিন

প্রসঙ্গত ট্রাই এর নতুন নিয়ম অনুযায়ী ৩১ জানুয়ারির পর থেকে নতুন চ্যানেলের তালিকা না জানালে টিভির কানেকশন বন্ধ হয়ে যাবে। ইতিমধ্যেই সমস্ত বড় কেবল অপারেটর ও ডিটিএইচ কম্পানি গুলি নিজেদের চ্যানেলের তালিকা প্রকাশ করেছে। অনেকেই এই চ্যানেলের তালিকা জমা দিয়েছেন।

সিবিআই বনাম পুলিশ কাণ্ডে আজ শুনানি

কলকাতার রাজপথে কেন্দ্রীয় তদন্তকারী সিবিআই অফিসারদের সঙ্গে রাজ্যপুলিশের নজিরবিহীন ধস্তাধস্তিকাণ্ড ঘিরে দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল সিবিআই। আজ সেই মামলার শুনানি হতে চলেছে সুপ্রিমকোর্টে। রাজ্য ও কেন্দ্র সংঘাতের টানটান উত্তেজনার মধ্যেই আজ শুনানি হতে চলেছে।

ক্রিকেট জার্সি পরে পাবজি খেলবেন কীভাবে?

গ্রাহকের আকর্ষণ টিকিয়ে রাখতে গেমের মধ্যে নিয়মিত নতুন ফিচার যোগ করে মোবাইল গেম পাবজি। গেম জিতে চিকেন ডিনার পাওয়াই উদ্দেশ্য হলেও গেম শুরুর আগে নিয়মিত নতুন জামা-কাপড় যোগ করে পাবজির ডেভেলপার টেনসেন্ট। এর মধ্যে কিছু জামা কাপড় বিনামূল্যে পড়ে গেম খেলা গেলেও কয়েকটি জামাকাপড় পড়তে পয়সা খরচ করতে হয়।

কলকাতা কাণ্ডের মধ্যেই সিবিআই প্রধানের দায়িত্ব নিলেন ঋষি শুক্লা

গত শনিবার সিবিআই প্রধানের পদে বেছে নেওয়া হয় ঋষি কুমার শুক্লাকে। অপসারিত অলোক বর্মার জায়গায় তাঁকে দায়িত্ব দিয়েছে কেন্দ্র। সিবিআই এর দায়িত্বভার কাঁধে তুলে নিলেন ঋষি কুমার শুক্লা। মধ্যপ্রদেশ ক্যাডারের আইপিএস শুক্লাকে নিয়োগের আগে অন্তর্বর্তীকালীন ডিরেক্টর হিসাবে দায়িত্ব পালন করছিলেন এম নাগেশ্বর রাও।