'মুনমুনের হয়ে ভোট প্রচারে আসছেন ইমরান খান'!

বাংলাদেশি অভিনেতা ফিরদৌস ও গাজি আব্দুন গাজি নুরকে তৃণমূলের ভোট প্রচারে দেখার পরই তা নিয়ে কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। এরপর স্বরাষ্ট্রমন্ত্রক বিষয়টি পর্যালোচনা করেই বাংলাদেশের দুই অভিনেতাকে দেশে চলে যাওয়ার নির্দেশ দেয়। এদিকে, আজ বিজেপির তরফে বাবুল সুপ্রিয়োকে পাশে নিয়ে মুকুল রায়ের কটাক্ষ%

গর্ভাবস্থায় সম্পূর্ণ নিরাপদ এই খাবারগুলি

গর্ভধারণ করা কালীন একজন মায়ের এই সময় শিশুর যত্ন নেওয়ার জন্য কী কী খাবার খাওয়া দরকার তা জানা উচিত। একই সাথে কোন খাবার মায়ের শরীরের পুষ্টির চাহিদা মেটাবে তাও জানতে হবে। কারণ এই সময় মায়ের শরীরে অন্য সাধারণ সময়ে থেকে বেশি পরিমাণে পুষ্টিকর খাবার, ভিটামিন বা অন্যান্য মিনারেলের দরকার পড়ে।

ভোট মিটতেই তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত চোপড়া

ভোটপরবর্তী সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল চোপড়া। দ্বিতীয় দফা ভোটের দিন সকাল থেকেই হিংসার জেরে উত্তেজনা ছড়ায় এই এলাকায়। এরপর ভোট মিটতেই ফের সন্ত্রস্ত এলাকাবাসী। এদিন সকালেই তৃণমূল-বিজেপি সংঘর্ষের মধ্যে পড়ে গিয়ে গুলিবিদ্ধ হয় সপ্তম শ্রেণির ছাত্র মহম্মদ আব্দুল।

সদর দফতরে বিজেপি নেতার দিকে হঠাৎ উড়ে এল জুতো! দেখুন ভিডিও

এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি জুতো ছুঁড়লেন বিজেপি নেতার দিকে। ঘটনাটি দিল্লিতে বিজেপি সদর দফতরের। নিজের বক্তব্য রাখছিলেন বিজেপি সাংসদ জিভিএল নরসীমা রাও। তখন ওই অজ্ঞাত পরিচয় ব্যক্তি জুতো ছোড়েন। সঙ্গে সঙ্গে বিজেপি স্বেচ্ছাসেবকরা ওই ব্যক্তিকে ধরে ঘরের বাইরে নিয়ে যান।

Advertisement

এই ফোনগুলিতে আর আপডেট পাঠাবে না শাওমি

সম্প্রতি শাওমি জানিয়েছে তুলনামুলক পুরনো স্মার্টফোনে আর সফটওয়্যার আপডেট পাঠানো হবে না। এই তালিকায় রয়েছে ২০১৮ সালে লঞ্চ হওয়া একাধিক স্মার্টফোন। শিঘ্রই বেশিরভাগ শাওমি ফোনে পৌঁছে যাবে MIUI 11 স্কিন। কোম্পানির বেশিরাওভাগ ফোনে এই আপডেট পৌঁছালেও এই তালিকায় থাকা ফোনগুলি এই আপডেট পাবে না।

মালদহে ভোটপ্রচারে মুখ্যমন্ত্রী! বৃহস্পতিবার রয়েছে ৩ সভা

মুর্শিদাবাদের পর এবার মালদহে ভোটপ্রচারে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিন সভা রয়েছে তাঁর। প্রথম সভা রয়েছে সামসিতে। দ্বিতীয় সভা রয়েছে কালিয়াচকে। তৃতীয় সভা রয়েছে পাকুয়াহাটে। বুধবার কান্দি ও জঙ্গিপুরের সভা থেকে অধীর চৌধুরী ও কংগ্রেসকে আক্রমণ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মহম্মদ সেলিমের গাড়ি লক্ষ্য করে ব্যাপক ইটবৃষ্টি

২০১৯ সালের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্ব শুরু হতেই সকাল থেকেই উত্তপ্ত বাংলা। সকালেই চোপড়ায় রীতিমত উত্তেজনা দেখা দিয়েছে। এরপরই বেলা গড়াতে খবর আসে ইসলামপুর থেকে। সেখানে বাম প্রার্থী মহম্মদ সেলিমের গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে খবর। সকালেই চোপড়ায় রীতিমত উত্তেজনা দেখা দিয়েছে

মাস্কারা এবার তৈরি হোক বাড়িতেই

এই শতাব্দীতে ভেজাল প্রায় সবেতেই, ভেজালের প্রকোপ থেকে বাদ নেই আপনার সাজের জিনিসও। সাজের জিনিসে ভেজাল হিসেবে ব্যবহার করা হয় হাজার রকমের টক্সিক এলিমেন্ট যা ক্ষতি করে আপনার ত্বকের। চর্মরোগ তো বটেই, ত্বকের ক্যান্সারেও এখন এসবের ভূমিকা বিশাল। ন্যাচারাল প্রোডাক্টের আজ আর দেখাই নেই বাজারে,

Xiaomi Redmi Y3 লঞ্চের আগে দেখে নিন এই ফোনের স্পেসিফিকেশন

Amazon পেজে Redmi Y3 ফোনে ৩২ মেহাপিক্সেল ক্যামেরা থাকার খবর নিশ্চিত করা হয়েছে। এছাড়াও ডিসপ্লের উপরে দেখা গিয়েছে একটি ওয়াটার ড্রপ নচ। Xiaomi জানিয়েছে এই ফোনে Qualcomm Snapdragon এর শক্তিশালী চিপসেট ব্যবহার হবে। এর ফলে Redmi Y3 ফোনে দারুন গেম খেলা যাবে।

খুসকি থেকে বাঁচার সহজ রাস্তা

কম-বেশি খুসকির সমস্যায় ভোগেন অনেকেই। কিন্তু যাঁরা এই সমস্যায় ভোগেন, তাঁরা নিশ্চয়ই লক্ষ্য করেছেন, এই সমস্যা সারা বছর এক রকম থাকে না। কখনও খুসকি বাড়ে, কখনও কমে। কিন্তু এটা ভেবে দেখেছেন কি, ঠিক কোন কোন কারণে এই খুসকির পরিমাণ বাড়ে-কমে? যদি সেটা বুঝতে পারেন, তাহলেই এই সমস্যা সামলানো তুলনায় অনেক সহজ হয়ে যাবে।

বিজেপির হয়ে ভোট প্রচার মহারাষ্ট্রের বরিষ্ঠ কংগ্রেস নেতার

মহারাষ্ট্রের বরিষ্ঠ কংগ্রেস নেতা তথা বিধানসভার বিরোধী দলনেতা রাধাকৃষ্ণ ভিকে পাটিলকে দেখা গিয়েছে ছেলের হয়ে লোকসভা নির্বাচনের প্রচার করতে। তাঁর পুত্র সুহাস সম্প্রতি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। সুহাসের হয়েই প্রচার করতে দেখা গিয়েছে ভিকে পাটিলকে। যা নিয়ে মহারাষ্ট্রের রাজনীতিতে হইচই পড়ে গিয়েছে।

উত্তর দিনাজপুরে মুখ্যমন্ত্রী! আজ সভা রয়েছে ২ টি

মুর্শিদাবাদে প্রচার করে এবার ফের উত্তরবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার উত্তর দিনাজপুরে ২ সভা রয়েছে তাঁর। প্রথম সভাটি রয়েছে ইটাহারে। দুপুর একটা। দ্বিতীয় সভা রয়েছে নারায়ণপুরে। দুপুর ২ টোয়। প্রচারে ইউনাইটেড ইন্ডিয়ার ডাক দেওয়া হয়েছে। সোমবার মুর্শিদাবাদে ২ টি সভা করেছিলেন তিনি।

সারা শরীর ভালো থাকবে, এই এই ব্যায়াম করলে

খাওয়া দাওয়া ঠিকঠাক করলেও দৈনন্দিন কাজের চাপে শরীর দুর্বল হয়ে পড়ছে? দিনের শেষে কোনa কাজ করার শক্তিই নেই? আর এমন পরিস্থিতির সম্মুখীন হতে হবে না আপনাকে। স্রেফ অল্প কিছু ব্যায়ামই পারে আপনার শরীরকে সুস্থ রাখতে, সবল রাখতে, দিনের শেষ পর্যন্ত প্রতিটি পেশিকে সচল রাখতে।

১২ টি প্রাদেশিক ভাষায় লঞ্চ হল জিও নিউজ

বাংলা, ইংরাজি, গুজরাটি, হিন্দি, মারাঠি, পাঞ্জাবি, তামিল, উর্দু সহ ১২ টি ভাষায় ব্যবহার করা যাবে নতুন জিও নিউজ অ্যাপ। এই অ্যাপ থেকে ২৫৯০ টির বেশি খবর কাগজ পড়া যাবে। সাথে ৮০০ র বেশি ম্যাগাজিন পড়া যাবে আর ১৫০ র বেশি খবরের চ্যানেল লাইভ দেখা যাবে জিও নিউজ থেকে।

বিজেপি নেতার গান ঘিরে বিতর্ক উস্কে দিল পাকিস্তান


রামনবমী উপলক্ষ্যে তেলাঙ্গানার বিজেপি বিধায়ক ঠাকুর রাজা সিং লোধ একটি গান গেয়েছিলেন। গানের ভিডিও প্রকাশ্যে আসতেই ভোটের বাজারের পারদ চড়িয়ে শুরু হয়ে যায় নয়া বিতর্ক। 'হিন্দুস্তান জিন্দাবাদ' এই গানের কথা পাকিস্তানী সেনার থেকে ধার নিয়েছেন রাজা সিং, বলে বিতর্ক উঠেছে।

হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন কীভাবে?

অ্যানড্রয়েড ডিভাইসে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করার একটি উপায় রয়েছে। এই উপায় সম্পূর্ণ ভরসাযোগ্য না হলেও চেষ্টা করে দেখতে পারেন। তবে কল রেকর্ড করার আগে সব সময় অপর প্রান্তের মানুষটিকে জানিয়ে নেওয়া প্রয়োজন। অপর প্রান্তের মানুষটিকে না জানিয়ে ফোল কল রেকর্ড করা আইনত দন্ডনীয়।

Advertisement

ফের এক 'নারী নিরপত্তা' প্রশ্নের মুখে!


কেউ আনন্দে হুইস্টেল দিচ্ছে, কেউবা উল্লাসের চেঁচিয়ে উঠেছে, আবার এক বয়স্ক মানুষকে দেখা যাচ্ছে মিছিলের সামনে নাচতে নাচতে চলেছেন। মিছিল কিসের? না! কোনও রাজনৈতিক মিছিল নয়। বিয়ের শোভাযাত্রাও নয়। এই উল্লাস এক মহিলাকে অপদস্ত করার। উল্লাস, এক ভিন জাতির মানুষের প্রেমের 'অপরাধ' কে শাস্তি দেওয়ার।

জালিয়ানওয়ালাবাগের ১০০ বছর! প্রধানমন্ত্রী, রাহুলের শ্রদ্ধা

শনিবার জালিয়ানওয়ালাবাদ হত্যাকাণ্ডের ১০০ বছর পূর্তি। এদিন সকাল থেকে অনেকেই ঘটনাস্থলে গিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। ১০০ বছর আগে ১৯১৯ সালের এই দিনটিতে ব্রিটিশ সেনা শান্তিপূর্ণ জমায়েত হওয়া হাজারো মানুষের ওপর গুলি চালায়। প্রায় ৫০ জন ব্রিটিশ সেনা ৪০০ মানুষকে গুলি করে হত্যা করেছিল।

সন্তানকে প্রতিভা বিকাশে উৎসাহিত করবেন কীভাবে?

প্রত্যেক মানুষই কিছু কিছু প্রতিভা নিয়ে জন্মান। কিন্তু ঠিক মতো চর্চা বা উৎসাহের অভাবে সেই প্রতিভা চাপা পড়ে যেতে পারে। আপনার সন্তানের ক্ষেত্রেও এমনটা হওয়ার আশঙ্কা আছে। তাঁর সহজাত প্রতিভার বিষয়টা যাতে চাপা না পড়ে যায়, সেদিকে মা-বাবা হিসেবে নজর দিতে হবে আপনাকেই। চেষ্টা করতে হবে আপনার সন্তানের সেই সব

শনিবার শিলিগুড়িতে মুখ্যমন্ত্রী! জোর কদমে প্রচার

শনিবার শিলিগুড়ির বাঘাযতীন পার্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা। দুপুর একটায় এই সভা শুরু হওয়ার কথা। এদিকে রবিবার শিলিগুড়ির দাগাপুর ময়দানে রাহুল গান্ধীর সভা ঘিরে জটিলতা তৈরি হয়েছে। তৃণমূলের ইন্ধনে পুলিশ কপ্টার নামার অনুমতি না দেওয়ায় জটিলতা তৈরি হয়েছে বলে অভিযোগ করেছে কংগ্রেস।

এটিএম প্রতারনার হাত থেকে নিজেকে বাঁচাবেন কীভাবে?

গত সপ্তাহে দিল্লির লক্ষ্মীনগরে ১২ জন ব্যাক্তি ১০ লক্ষ টাকা এটিএম প্রতারনার ফাঁদে পরে খুইয়েছেন। এর মধ্যে বেশিরভাগ পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের গ্রাহক। প্রত্যেকেই অভিযোগ করেছেন এটিএম থেকে টাকা তোলার পরেই নয়ডার এক এটিএম থেকে টাকা তুলে অ্যাকাউন্ট ফাঁকা করে দেওয়া হয়।

বিজেপি-সঙ্গ ছাড়তে চেয়েছিলেন নীতীশ! লালুর সমর্থনে রাবড়িও

লালু প্রসাদ যাদব সম্প্রতি দাবি করেন, মহাজোটে ফিরতে চেয়েছিলেন নীতীশ কুমার! তা নিয়ে কম বিতর্ক হয়নি। এবার লালুপ্রসাদের হয়ে ব্যাট ধরলেন রাবড়ি দেবী। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী শুক্রবার দাবি করেন, তাঁর স্বামী লালুপ্রসাদের কাছে মহাজোটের প্রস্তাব পাঠিয়েছিলেন নীতীশ কুমার।

‘ভুল’ দিয়ে শুরু মমতার! শুধরে দিতে তৎপর জনতা

'ভুল' দিয়ে শুরু হল মুখ্যমন্ত্রীর নির্বাচনী ভাষণ। অজান্তেই মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ থেকে 'ভুল' করে বেরিয়ে গেল বিমল গুরুংয়ের নাম। বিনয় তামাং-এর পরিবর্তে যে বিমল গুরুংয়ের নাম উচ্চারিত হয়ে গিয়েছে বুঝতেই পারেননি তিনি। তড়িঘড়ি অরূপ বিশ্বাস এসে শুধরে দিলেন দিদির 'ভুল'।

অনলাইনে স্যামসাং ফোন সারাই করার খরচ জানবেন কীভাবে?

সম্প্রতি অনলাইনে কোম্পানির বিভিন্ন ফোনের চিপসেট, ডিসপ্লে, ব্যাটারি সহ একাধিক যন্ত্রাংশের দাম প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। কোম্পানির সাপোর্ট ওয়েবসাইটে এই তথ্য পাওয়া যাচ্ছে। শুরুতে নিজের স্মার্টফোন সিরিজ সিলেক্ট করে মডেল নম্বর সিলেক্ট করতে হবে।

ভ্রু সুন্দর করার সহজ রাস্তা

চোখকে সুন্দর করতে গেলে নিতে হবে তার যত্ন। শুধু চোখের নয়, চোখের ভ্রু'র ক্ষেত্রেও একই কথা খাটে। চোখের ভ্রু নিয়ে আজকের দিনে ছেলেমেয়ে সবাই সচেতন। স্যালনে চুল কাটানোর সঙ্গে সঙ্গে ভ্রু'র চর্চাও এখন ট্রেন্ড। ভ্রুর মেইন্টেন করাটাও খুব দরকারি।ভ্রু প্লাক অনেকেই স্যালনে বা পার্লারে গিয়ে করাতে ভালোবাসেন।