মালা বদলের মুহূর্তে গুলি খেলেন পাত্র

রাজধানী দিল্লিতে বিয়ের আসরে গুলি খেয়ে গুরুতর আহত হলেন পাত্রী। মালা বদলের অব্যবহিত পর পাত্রীকে লক্ষ্য করে গুলি চালায় এক যুবক। গুলি গিয়ে লাগে পাত্রীর পায়ে। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, আহত পাত্রীর নাম পূজা। বয়স ১৯ বছর।ঘটনার পরই তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আপাতত তিনি বিপন্মুক্ত।

সৌভাগ্য কড়া নাড়ছে দরজায় কী করে বুঝবেন! জেনে নিন সহজ উপায়

সময় খারাপ যাচ্ছে ? কে বলতে পারে, এক পলকেই আপনার জীবনে ঘটে যেতে পারে কোনো ইতিবাচক ঘটনা, আর খারাপ সময় সুসময়ে পরিণত হয়ে যেতেই পারে! ভাগ্য এমনই জিনিস.. অন্তত জ্যোতিষশাস্ত্রের তেমনটাই দাবি। এই শাস্ত্র অনুযায়ী, আপনার আশপাশে ঘটে যাওয়া একাধিক ঘটনাই বলে দিতে পারে আপনার সৌভাগ্য আবার ফিরতে চলেছে।

ভারতকে ব্যবসায় সেরা করবেন, গুজরাতে গিয়ে পণ মোদীর

তাঁর সরকারের আমলে ব্যবসাকে আরও সহজ করতে অনেক চেষ্টা করা হয়েছে। তার ফলও মিলেছে হাতেনাতে। সহজে ব্যবসা করা যায় এমন দেশের তালিকায় ভারত প্রথম একশোয় চলে এসেছে। এবং তা হয়েছে নরেন্দ্র মোদী সরকারের আমলেই। সেই সুনির্দিষ্ট নীতিই আগামিদিনে ভারতকে এগিয়ে নিয়ে যাবে বলে মনে করছেন ভারতের প্রধানমন্ত্রী।

পর্নস্টারের সঙ্গে রাহুল গান্ধী!ছবি ঘিরে চাঞ্চল্য নেট দুনিয়ায়

রাহুল গান্ধীকে ঘিরে চাঞ্চল্য নেট দুনিয়ায়। স্প্যানিশ অভিনেত্রী নাথালিয়া রামোসের সঙ্গে রাহুলের একটি ছবি নিয়ে শুরু হয়েছে বিতর্ক (ওয়ানইন্ডিয়া বাংলা ছবির সত্যতা যাচাই করেনি)। সোশ্যাল মিডিয়ায় রাহুলের এই ছবি পোস্ট করে দাবি কার হয়েছে, এক পর্নস্টারের সঙ্গে ছবিতে দেকা যাচ্ছে কংগ্রেস সভাপতিকে।
Advertisement

রাহুলের খোলা চিঠি মমতা বন্দ্যোপাধ্যায়কে, বার্তা ঐক্যের

ব্রিগেডের মঞ্চে ঐক্যবদ্ধ ভারতের রূপ দেখা যাবে বলে বর্ণনা করেছিলেন মমতা । মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই স্লোগানকে সমর্থন জানিয়ে বিরোধী ঐক্যের বার্তা দিলেন রাহুল গান্ধী। তিনি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন জানিয়ে চিঠি লেখেন। সেই চিঠিতে তিনি উল্লেখ্য করেন ঐক্যবদ্ধ ভারতের জন্য বিরোধী ঐক্যের বার্তা।

ঋদ্ধি-ঋত্বিকের 'নগরকীর্তন' ছবির ভিডিও প্রকাশ্যে

পিঠের অনেকটা গভীরতা পর্যন্ত কাটা ব্লাউজ, চোখে কাজল , ঠোঁট কামড়ে লিপস্টিক ঠিক করার চেষ্টা, ...। আর এই চেষ্টার গল্পেই থেকে গিয়েছে আপ্রাণ একটা সত্ত্বাকে আপন করে নেওয়ার প্রয়াস। যে সত্ত্বার সঙ্গে একাত্ম হয়ে অন্য কাউকে প্রেমে ভরিয়ে দেওয়া যায়। ঠিক যে প্রেম সমাজ দেখতে অভ্যস্ত!এই গল্প এক 'মধুদা'আর 'পরিমল'-এর!

রাম মন্দির তৈরির দিনক্ষণ জানাল আরএসএস

আরএসএস এর সেকেন্ড ইন কম্যান্ড ভাইয়াজি জোশী জানিয়েছেন, ২০২৫ সালের মধ্যেই রাম মন্দির তৈরি করা হবে। এর আগে কেন্দ্রের বিজেপি সরকারকে তোপ দেগে অযোধ্যায় রাম মন্দির তৈরি নিয়ে মত প্রকাশ করেছিল আরএসএস। এবার স্পষ্ট জানিয়েছে, ২০২৪ লোকসভা নির্বাচনের পরই রাম মন্দির গড়ে উঠবে।

'হোয়াই চিট ইন্ডিয়া'প্রশ্ন তুলে দর্শকমন মজাতে পারলেন কি ইমরান

কথায় বলে,' লোভে পাপ পাপে মৃত্যু', কিন্তু পারিপার্শ্বিক পরিস্থিতিতে লোভে পাপ আর পাপেই দুর্নীতি! সেই দুর্নীতির শিকড় সুদুরপ্রসারী হলেই মর্মান্তিক পরিণতি। এ প্রবচনবাক্য অনেকে জেনেও লোভের পাঁকে অনেকেই পা গলিয়ে ফেলেন, আর তাতেই দুর্নীতির জাল ঘিরে ধরে ক্রমশ।

একটা করে কিডনি গায়েব ২৬ জনের! অবাক-কাণ্ড

একসঙ্গে ২৬ জনের একটি করে কিডনি গায়েব হয়ে গিয়েছে! চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। রায়গঞ্জের সাতটি ভিন্ন গ্রামের ওই বাসিন্দারা একটি কিডনির ভরসাতেই বেঁচে রয়েছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই হুঁশ ফিরেছে প্রশাসনের। তবে কি এর মধ্যে রয়েছে কিডনি পাচারচক্রের হাত। তদন্ত শুরু করেছে প্রশাসন।

রাজনৈতিক দলগুলিকে দেওয়া চাঁদার প্রায় পুরোটাই বিজেপির পকেটে

রাজনৈতিক দলগুলি যে টাকা চাঁদা বাবদ পেয়েছে তার মধ্যে ভারতীয় জনতা পার্টির তহবিলেই জমা পড়েছে ৯৩ শতাংশ চাঁদা। ২০ হাজার টাকার বেশি অর্থের যে ডোনেশন জমা পড়েছে ২০১৭-১৮ সালে তার প্রায় পুরোটাই বিজেপির তহবিলে ঢুকেছে বলে খবর। ২০১৭-১৮ সালে সবমিলিয়ে ৪৬৯.৮৯ কোটি টাকা সব রাজনৈতিক দল মিলিয়ে তাদের অ্যাকাউন্টে জমা পড়েছে।

চর্বি জমা আটকানোর সহজ পথ

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মেটাবলিজম কমতে থাকে। মানে কমতে থাকে খাবার হজম করে তাকে এনার্জিতে পরিণত করার ক্ষমতা। তাই নির্দিষ্ট পরিমাণ খাবার কম বয়সে খেলে শরীরে যতটা চর্বি জমে, বেশি বয়সে তা খেলে চর্বির পরিমাণ বাড়ে। কিন্তু বয়স তো বাড়বেই। মেটাবলিজম-ও কমবে। কিন্তু কিছু সহজ উপায়ে এই হ্রাস রোধ করা যায়।

জিওর চাপে ব্রডব্যান্ডে আরও বেশি সুবিধা দিচ্ছে বিএসএনএল

জিওর সাথে প্রতিযোগিতায় মাসে ২৯৯ টাকা প্ল্যান লঞ্চ করেছে বিএসএনএল। এই প্ল্যানে গ্রাহক দিনে 1.5GB ডেটা ব্যবহার করতে পারবেন। সর্বোচ্চ 8Mbps স্পিডে এই প্ল্যান ব্যবহার করা যাবে। দিনে 1.5GB ডেটা শেষ হলে 1Mbps স্পিডে আনলিমিটেড ডেটা ব্যবহার করতে পারবেন গ্রাহক।

বিক্ষুব্ধ সেনা জওয়ানের ছেলের মর্মান্তিক পরিণতি

২০১৭ সালে ভারতীয় সেনার জওয়ান তেজ বাহাদুর যাদব খবরের শিরোনামে আসেন।জওয়ানদের সীমান্তের ছাউনিতে নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে, এমন অভিযোগ তুলে তিনি একটি ভিডিও পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। এরপরই তা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। প্রশ্ন ওঠে ভারতীয় সেনা ছাউনিতে খাবারের মান নিয়ে, পাশাপাশি তেজবাহাদুরও চলে আসেন প্রচারের আলোয়।

'ব্রিগেডে যাঁরা আসবেন তাঁদের কোনও কাজ নেই', দাবি দিলীপের

শনিবারের ঐতিহাসিক ব্রিগেড সমাবেশ ঘিরে ক্রমেই রাজ্য রাজনীতিতে তাপ উত্তাপের আঁচ উঠে আসছে। তৃণমূলের ডাকে লোকসভার আগে ব্রিগেডের এই মহাসমাবেশে বিজেপি বিরোধী রাজনীতির মঞ্চ পোক্ত হতে চলেছে বলে দাবি রাজনৈতিক মহলের একাংশের। কিন্তু বাস্তবে তার কোনও ভিত্তি নেই। বিরোধী জোটের কোনও নীতি নেই, কোনও পদ্ধতিই নেই। '

ব্রিগেডের সভা ঘিরে নিরাপত্তার ছবিটা কেমন


তৃণমূলের ব্রিগেড সমাবেশ ঘিরে ক্রমেই চড়ছে রাজনৈতিক পারদ। চন্দ্রবাবু নায়ডু, শত্রুঘ্ন সিনহা, যশবন্ত সিং সহ দেশের একাধিক প্রথম সারির মোদী বিরোধী নেতারা শনিবারের সভায় উপস্থিত থাকতে চলেছেন। ঐতিহাসিক এই ব্রিগেড সমাবেশ লোকসভা নির্বাচনের আগে অন্যতম প্রাসঙ্গিক সভা হতে জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে।

লাদাখে ধসের পর বরফের নিচে চাপা পড়ে আটক ১০

লাদাখে খারদুং লা পাসে ধসের কারণে বরফের নিচে আটকে পড়লেন অন্তত ১০ জন। এই ঘটনার পরই পুলিশ ও সেনার যৌথ বাহিনী অপারেশনে নেমেছে। বরফের নিচে যারা চাপা পড়ে রয়েছেন তাঁদের উদ্ধারের চেষ্টা চলছে। কাশ্মীর ডিভিশনের নয়টি জেলায় বরফের ধস হতে পারে বলে সতর্কতা জারি হয়েছে।
Advertisement

নোটবন্দির পরই বিদেশে 'হেজ ফান্ড' খুলেছেন ডোভাল পুত্র

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছের লোক বলে পরিচিত জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকেই এবার নিশানা করল কংগ্রেস। অভিযোগ, ডোভালের পুত্র ব্যবসা করার নামে টাকা নয়ছয় করেছেন। আর তা হয়েছে নোট বাতিলের ঘটনার কয়েকদিন পরই। ডোভালের দুই পুত্র বিবেক ও শৌর্য দুজনেই এই ব্যবসা ও হেজ ফান্ডের সঙ্গে যুক্ত বলে দাবি করা হয়েছে।

শুধু সরষের তেল কেন? রান্না করুন এই তেলেও

আপনার বাড়িতে কি শুধুমাত্র সরষের তেলে রান্না হয়? কিংবা শুধুই রাইস অয়েল বা সূর্যমুখী তেল? তাহলে জেনে রাখুন, এর বাইরেও এমন অনেক ভোজ্য তেল রয়েছে, যা আপনার রান্নায় এনে দিতে পারে দুর্দান্ত স্বাদ এবং পুষ্টিগুণ। রইল তেমনই কিছু তেলের সন্ধান।শুধু সরষের তেল কেন? রান্না করুন এই তেলেও

মমতাই প্রধানমন্ত্রী পদের জন্য সেরা ব্যক্তিত্ব!

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, কোনও বাঙালির যদি প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা থাকে, তাহলে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর আরও এক বিজেপি নেতার মুখে মমতা বন্দ্যোপাধ্যায়ের স্তূতি শোনা গেল। বিজেপির বিতর্কিত নেতা শত্রুঘ্ন সিনহার দাবি প্রধানমন্ত্রী পদের জন্য সেরা দাবিদার মমতা বন্দ্যোপাধ্যায়।

'তু চিজ বড়ি হ্যায় মস্ত মস্ত'-এর তালে সৌগতর নাচ!দেখুন ভিডিও


উপলক্ষ্য ছিল দমদমের খাদ্যমেলা অনুষ্ঠান। আর সেখানের বর্ণাঢ্য অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন জনপ্রিয় বলিউড তারকা রবিনা ট্যান্ডন। হাজির ছিলেন তৃণমূল সাংসদ তথা অধ্যাপক সৌগত রায়ও। উপস্থিত ছিলেন ব্রাত্য বসু সমেত তৃণমূলের বিশিষ্ট নেতারাও। আর সেই অনুষ্ঠান মঞ্চই এবার আলোচনার কেন্দ্রে।

মুম্বইয়ে ফের খুলছে ডান্স বার

মুম্বইয়ে মহারাষ্ট্র সরকারের জারি করা নিষেধাজ্ঞাকে রদ করে ডান্স বার খোলার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার ডান্স বার খোলার প্রয়োজনীয় ব্যবস্থা করতে দেবেন্দ্র ফড়নবীশের সরকারকে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। মুম্বইয়ে সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত ডান্স বার খোলা রাখা যাবে।

ব্রিগেডের মেগা সমাবেশ হবে 'ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালি'

ব্রিগেডের মঞ্চের মহাসমাবেশকে কটাক্ষ করেছে বিজেপি। তবে মমতার বক্তব্য, প্রতিটি দলেরই নিজের ভাবনা, আদর্শ রয়েছে। প্রত্যেকে নিজের মতো করে চলবে। এটা হবে মানুষের জোট। সেটাকে সামনে রেখেই সকলে লড়াই চালাবেন। বিজেপির বিরুদ্ধে এটাই হতে চলেছে 'ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালি'। স্পষ্ট করেছেন মমতা।

'চার দশক পুরনো সার্কাস ফের হবে ব্রিগেডে', কটাক্ষ মুকুলের

এদিন ব্রিগেডে শনিবার তৃণমূলের সভা নিয়েও নতুন করে টিপ্পনী কাটলেন মুকুল রায়। মুকুলের ব্যঙ্গ, কলকাতায় ব্রিগেড মাঠে ফের এক সার্কাস হতে চলেছে। ৪১ বছর আগে একবার সার্কাস হয়েছিল। তার নেতা ছিলেন বাম নেতা প্রয়াত জ্যোতি বসু। আর সেই সার্কাসের পুনরাবৃত্তি করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাকেশ আস্থানাকেও সিবিআই থেকে ছেঁটে ফেলল কেন্দ্র

বিতর্কিত সিবিআই অফিসার তথা একসময়ের স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানাকেও সিবিআই থেকে ছেঁটে ফেলল কেন্দ্র সরকার। ঘুষ সহ একাধিক দুর্নীতির অভিয়োগ ওঠায় তদন্তের স্বার্থে তাঁকে সিবিআই এর স্পেশাল ডিরেক্টর পদ থেকে সরিয়ে দেওয়া হয়। এদিন সিবিআই জানিয়েছে, রাকেশ বর্মার কর্মজীবনের মেয়াদ কমিয়ে এনে তাঁকে ছেঁটে ফেলা হল।

মাসের শেষেই বাংলায় তিনটি সভা করবেন নরেন্দ্র মোদী

দিলীপ ঘোষ, রাহুল সিনহা ও মুকুল রায় সহ কর্মীদের চাঙ্গা করতে আসরে নামছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফেব্রুয়ারির আট তারিখ ব্রিগেডে সভা করার কথা ছিল মোদীর। তবে জানা গিয়েছে তার আগেই বাংলায় আরও তিনটি সভা করতে চলেছেন প্রধানমন্ত্রী। বিজেপি সূত্রে খবর, আগামী ২৮ ও ৩১ জানুয়ারি রাজ্যে সভা করবেন প্রধানমন্ত্রী।